The Way of Digital Bangladesh

Powered by Blogger.

CPA Marketing গড়ে নিন আপনার অনলাইন ক্যারিয়ার


আজকাল অনলআইনে ক্যারিয়ার গড়ার ধুম লেগেছে। এই বিষায়টিকে পুঁজি করে ইতিমধ্যে অনেক অসাধু ব্যক্তি শুরু করেছে প্রতারণার নতুন ব্যাবসা। কাজেই সবইকে যানানো জন্য বলছি অনলাইনে আয় করার অন্যতম উপায় গুলো হল ফ্রিলেন্সিং, ব্লগিং এবং অ্যাফিলিয়েট মার্কেটিং। এগুলো ছাড়াও অনেক আয় করার উপায় আছে তবে এই ৩টি উপায়ে সবচেয়ে জনপ্রিয়।

এবার আসি মূল বিষয় CPA Marketing এ। CPA Marketing মূলত এক ধরনের অ্যাফিলিয়েট মার্কেটিং কিন্তু এটি অ্যাফিলিয়েট মার্কেটিং তুলনায় অনেক সহজ (তবে অতটাও না)। কাজেই CPA মার্কেটিং দিয়ে আয়ের সম্ভাবনাও বেশি। টিউনটির শেষ অংশে CPA মার্কেটিং নিয়ে আমার নিজের ছোট অভিজ্ঞতা শেয়ার করবো।

অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে নিয়মিত সাহায্য পেতে চাইলে রিফাত আহমেদ ভাইয়ের ফেইসবুক গ্রুপ Affiliate Marketers BD তে জয়েন করতে পারেন।

CPA মার্কেটিং কী?

CPA এর পূর্ণরূপ হল Cost Per Action অর্থাৎ আপনার লিঙ্কের মাধ্যমে গিয়ে কেউ নির্দিষ্ট পদক্ষেপ নিলেই আপনার অ্যাকাউন্টে ডলার জমা হবে। পদক্ষেপটি হতে পারে Email submit করা, Zip code submit করা, কিছু Download করা, Survey complete করা, কিছু Order দেওয়া ইত্যাদি। কাজেই অধিকাংশ CPA প্রডাক্ট ফ্রী বলে কনভার্ট এর পরিমাণও বেশি হয়। প্রতিটি কনভার্ট এর জন্য সাধারণত $0.50 থেকে $20 পর্যন্ত পে করে থাকে। তবে বিশেষ কিছু প্রোডাক্টে $250 বা তার চেয়েও বেশি পাওয়া যায়। এ ধরনের মার্কেটিং PPL বা Paid Per Lead মার্কেটিং নামেও পরিচিত।

কেন আপনি CPA মার্কেটিং করবেন?

অ্যাফিলিয়েট মার্কেটিং এর ক্ষেত্রে আপনাকে বায়ার খুজে প্রোডাক্ট সেল করতে হয় অপর দিকে CPA মার্কেটিং এ ভিসিটর নির্দিষ্ট পদক্ষেপ নিলেই আপনার কাজ শেষ। তাছারা ফ্রী প্রোডাক্ট নিতে অনেকেই ভালবাসে যার জন্য CPA মার্কেটিং এর জন্য Lead/Convert পাওয়া অনেকটাই সহজ। মূলত সহজে Lead/Convert পাওয়া যায় বলেই আপনার উচিত CPA মার্কেটিং নিয়ে কাজ শুরু করা।

কিভাবে সহজে Lead/Convert পাবেন?

আমি আমার সল্প অভিজ্ঞতা থেকে Lead/Convert পাওয়ার কিছু টেকনিক নিচে লিখলামঃ

১। Social media সাইটে টার্গেটেড গ্রুপ বা মানুষ খুঁজে Lead পেতে পারেন।

২। নিজের ব্লগ থাকলে তা দিয়ে রিলেটেড প্রোডাক্ট প্রমোট করতে পারেন।

৩। Video মার্কেটিং করে Lead/Convert নিতে পারেন।

৪। শুধু মাত্র CPA মার্কেটিং এর জন্য নতুন নিচ সাইট খুলে Lead/Convert নিতে পারেন।

৫। আর্টিকেল মার্কেটিং করে প্রোডাক্ট প্রমোট করতে পারেন।

৬। E-mail লিস্ট তৈরী করে বা কিনে তা দিয়ে E-mail মার্কেটিং এর মাধ্যমে Lead পেতে পারেন।

৭। কিছু ওয়েবসাইট বা ব্লগ টার্গেট করে ব্যানার অ্যাড দিতে পারেন।

এ ছাড়াও বিভিন্ন পেইড এবং ফ্রী পদ্ধতিতে CPA মার্কেটিং এর প্রোডাক্ট প্রমোট করে Lead পাওয়া যায়।

ভাল CPA নেটওয়ার্ক গুলো কী কী?

অনেক গুলো CPA নেটওয়ার্ক আছে যেগুলো বিভিন্ন ক্যাটাগরিতে Lead প্রমোট করার সুযোগ দিয়ে থাকে। আমার পরিচিত কিছু ভাল এবং বিশ্বস্ত CPA নেটওয়ার্কের নাম নিম্নে দেওয়া হল।

1. http://clicksure.com

2. http://peerfly.com

3. http://cpalead.com

4. http://maxbounty.com

5. http://adscendmedia.com

6. http://affiliaxe.com

CPA মার্কেটিং নিয়ে আমার অভিজ্ঞতাঃ

আমি এখন মূলত cpalead.com নিয়ে কাজ শুরু করেছি। আমি Lead নেওয়ার জন্য সম্পূর্ণ নতুন একটি নিচ সাইট তৈরী করে সেটার SEO করছি। আমার নতুন নিচ সাইটটির বয়স মাত্র ৪০ দিন। এই সল্প সময়ে খুবই কম, মাত্র ৬টি Lead ($9.64) পেয়েছি। আশা করি আপনাদের দোয়ায় ভবিষ্যতে আরো ভাল কিছু করতে পারবো। এই নিচ প্রোজেক্ট এর পাশাপাশি আমার নিজের ব্লগ Techmasi.com তো আছেই।

আশা করি টিউনটি আপনাদের ভাল লেগেছে। যদি কোন ভুল করে থাকি ছোট ভাই মনে করে ক্ষমা করে দিবেন। আমার জন্য আপনারা দোয়া করবেন যেন ভাল কিছু করতে পারি এবং আপনাদের মূল্যবান কিছু উপহার দিতে পারি। আপনাদের সাহায্যের জন্য আমাকে খুঁজে পাবেন নিম্নের ফেইসবুক গ্রুপ গুলোতে।

Share :

Facebook Twitter Google+
0 Komentar untuk "CPA Marketing গড়ে নিন আপনার অনলাইন ক্যারিয়ার"

Ads Inside Post

Back To Top